দুপুরে একসঙ্গে খাওয়াদাওয়া, রাতে ছুরিকাঘাতে খুন

ডেস্ক রিপোর্ট •

চট্টগ্রামের সাতকানিয়ায় বন্ধুর ছুরিকাঘাতে মো. সাবিদুল ইসলাম সাজ্জাদ (২৪) নামে চন্দনাইশের এক যুবক নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার কালিয়াইশ ইউনিয়নের বিওসি মোড় এলাকায় এই ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, রাত সাড়ে ৮টার দিকে চন্দনাইশের দোহাজারী পৌরসভার বোটঘাটা এলাকার মৃত কফিল উদ্দীনের ছেলে সাবিদুল ইসলাম সাজ্জাদ কয়েকজন বন্ধুসহ পার্শ্ববর্তী সাতকানিয়ার কালিয়াইশ ইউনিয়নের বিওসি মোড় এলাকায় আসেন। এসময় ওই এলাকার মৃত ইসলাম মিয়া ড্রাইভারের ছেলে বন্ধু রবিউল ইসলামের সঙ্গে কথা কাটাকাটি ও মারামারির ঘটনা ঘটে। এক পর্যায়ে রবিউল ইসলাম বন্ধু সাজ্জাদের বুকে ছুরিকাঘাত করেন। তখন সঙ্গে থাকা সাজ্জাদের বন্ধুরা রবিউলকে আটক করে মারধরের এক পর্যায়ে তিনি কৌশলে পালিয়ে যায়। পরে উপস্থিত লোকজন গুরুতর অবস্থায় সাজ্জাদকে উদ্ধার করে দোহাজারী গ্রিন হাসপাতালে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে চমেক হাসপাতালে নেওয়ার পথে সাজ্জাদ মারা যান।

স্থানীয়রা আরো জানান, ঘটনারদিন দুপুরে নিহত সাজ্জাদসহ কয়েকজন বন্ধু রবিউলের বাড়িতে খাওয়াদাওয়া করেন। কিন্তু এরপর ২ বন্ধুর মধ্যে কী বিরোধ হয়েছে বা কেন তাকে ছুরিকাঘাত করেছে তাৎক্ষণিকভাবে সে তথ্য পাওয়া যায়নি।

দোহাজারী গ্রিন হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. ছোটন ধর সাংবাদিকদের জানান, ছুরিকাঘাতে আহত সাজ্জাদকে আমাদের হসপিটালে যখন নিয়ে আসে, তখন মুমূর্ষ অবস্থায় ছিল। তার বুকে ছুরিকাঘাত করা হয়েছে। ছুরিকাঘাতটি বুকের গভীরে গেছে। মনে হচ্ছে ফুসফুসে আঘাত লেগেছে। আমরা তাৎক্ষণিক প্রাথমিক চিকিৎসা শেষে তাকে চমেক হাসপাতালে পাঠায়। শুনেছি তিনি চট্টগ্রাম পৌঁছার আগেই মারা গেছেন।

সাতকানিয়া থানার ওসি মো. আনোয়ার হোসেন বলেন, শুনেছি নিহত সাজ্জাদ এবং রবিউল ইসলামের মধ্যে বন্ধুত্ব ছিল। সাজ্জাদ এবং তার বন্ধুরা মিলে রবিউলের বাড়িতে দুপুরের খাবারও খেয়েছেন। কিন্তু রাতের মধ্যে কী নিয়ে তাদের বিরোধ হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। পুলিশ রবিউল ইসলামকে গ্রেপ্তারের জন্য চেষ্টা চালাচ্ছে।